Monday 17 February 2014

নবী করিম (স.) এর ইন্তেকালের পূর্বে আজরাঈলের সঙ্গে কথোপকথন

নবীজর মৃত্যুর সময় জিবরাইল
আসলেন,এসে নবীজিকে সালাম দিলেন,আর বল্লেন
হে আল্লাহ‘র রাসুল আল্লাহ আপনাকে সালাম
দিয়েছে,আর জানতে চেয়েছে আপনি কেমন আছেন,
আল্লাহ সব জানেন তার পড় ও আপনার মুখ
থেকে জানতে চেয়েছেন আপনি কেমন আছেন,
নবীজি বল্লেন আমি বড়ই কষ্টের ভিতর
আছি,অসুস্হ আছি, জিবরাইল
বল্লো ইয়া রাসুলল্লাহ একজন নতুন
ফেরেস্তা এসেছে আজ আমার
সাথে,যে ফেরেস্তা কোন মানুষের কাছে আসার
জন্য কোন দিন অনুমতি চায়নাই, আর কোনদিন
অনুমতি চাইবে ও না,শুধু আপনার অনুমতি চায়
আপনার কাছে আসার জন্য,আর সে ফেরেস্তার
নাম মালাকুল মউত, মালাকুল মউত।
রাসুল (স.)র অনুমতি নিয়ে রাসুলের জাসান
মোবারকের কাছে এসে সালাম দিলেন, বল্লেন
ইয়া রাসুলল্লাহ আদম (আঃ) থেকে শুরু করে এই
পর্যন্ত আমি যত মানুষের জান কবোচ
করেছি,আর কেয়ামত পর্যন্ত যত মানুষের জান
কবোচ করবো কারো কাছে অনুমতি চাইনি আর
চাওয়া ও আমার লাগবে না, কিন্তু আজকে আসার
সময় আল্লাহ বলেছেন আমি যেন আপনার
অনুমতি চাই, নবীজি বল্লেন মালাকুল মউত
আমি যদি অনুমতি না দেই? মালাকুল মউত
বলে ইয়া রাসুলল্লাহ বলেছেন,
অনুমতি না পেলে ফিরে এসো।

No comments:

Post a Comment